Loading

Close

সফল একটি ব্যবসার জন্য আপনি সবচেয়ে সেরা পণ্যগুলো সংগ্রহ করতে পারেন, দিতে পারেন সেরা সব প্রস্তাব এবং নিশ্চিত করতে পারেন সেরা সেবাটি। কিন্তু যদি কেউ ব্যবসার অস্তিত্বটা সম্পর্কেই না জানে, কী ঘটবে তখন? মানুষ বছরের পর বছর ধরে প্রযুক্তির উন্নয়ন ঘটিয়েছে। এর ব্যবহারে একের কাছে অন্যকে পৌঁছে দেয়া সহজ হয়েছে অনেক। তবুও একটা সমস্যা থেকে যায় যদি আপনি প্রযুক্তির ব্যবহার ও কীভাবে প্রযুক্তির এই উন্নয়নকে আপনার ব্যবসার উন্নতির কাজে লাগানো যায়- তা না জানেন।
ল্যাপটপ, পিসি, স্মার্টফোন - বর্তমান যুগে এই তিনটি হচ্ছে সবচাইতে বেশি ব্যবহৃত প্রযুক্তি। মানুষ অনলাইনে ঘুরে তাদের আশেপাশে কী আছে তা দেখতে ভালোবাসে। এমনকি কেনাকাটার ক্ষেত্রেও অনলাইনে খুঁজে বের করে কোনটা সেরা বিশ্বস্ত সেবা। আর এসবের মাঝে এখন অনলাইনে ব্যবসার যথার্থ উপস্থিতি না থাকাটা আপনার বিক্রয় হ্রাস করবে। হারাবেন বিশ্বাসযোগ্যতাও।

তো ইন্টারনেটে আপনার ব্যবসাকে প্রদর্শিত করতে কী করা লাগবে? সর্বপ্রথম সঠিক ওয়েব ডেভেলপমেন্ট এজেন্সির মাধ্যমে একটি বিজনেস ওয়েবসাইট তৈরি করতে হবে। এটি অনলাইন উপস্থিতি সৃষ্টি করবে। আর এই ব্যাপারে আপনাকে সাহায্য করার জন্য অনেকেই আছে। তো প্রশ্ন হচ্ছে, কেন আপনি EOMSBD কে আপনার E-commerce ওয়েবসাইট ডিজাইন করার জন্য বেছে নেবেন? ছোট ব্যবসার জন্য সেরা ওয়েবসাইট ডিজাইন সেবাটি খুঁজে নেয়ার আগে আপনার যা জানা প্রয়োজন তা এখানেই পাবেন।

কেন আপনার ব্যবসার একটি Small business website প্রয়োজন?
প্রথমত, ইন্টারনেট ব্যবহারকারীদের প্রায় ৮৫-৯০% লোকজন ইন্টারনেট ব্যবহার করে কোনকিছু কেনার আগে তার আশেপাশের স্থানীয় ব্যবসাগুলো সম্পর্কে জানতে। স্পষ্টত, বেশিরভাগ মানুষই আজকাল ইন্টারনেট ব্যবহার করে। সবচাইতে গুরুত্বপূর্ণ এই কারণেই আপনার একটা বিজনেস ওয়েবসাইট খুলতে হবে। এজন্য খুঁজে বের করতে হবে Small Business Web Design Service. এটাই সবটুকু নয়, আরোও কারণ আছে, কেন আপনি আপনার ব্যবসার জন্য Small Business Website Design ব্যবহার করবেন।

১. স্থানীয় অনুসন্ধানে উপস্থিতি
যখন কারো হাতে ইন্টারনেট থাকে, কোনকিছু কেনার আগে তা নিয়ে অনুসন্ধান করার প্রবণতা দেখা যায় তার মাঝে। উদাহরণস্বরূপঃ যদি কারো একটি 'চেয়ার' প্রয়োজন হয় তবে সে 'আমার আশেপাশের সেরা চেয়ারের দোকান' লিখে অনুসন্ধান করে। ব্যস! চারপাশে থাকা সব চেয়ার ব্যবসায়ীর নাম চলে আসবে তার সামনে।
যদি আপনার কোন ওয়েবসাইট-ই না থাকে, তাহলে ইন্টারনেট কীভাবে লোকজনকে দেখাবে সেটা? অতএব, স্থানীয় অনুসন্ধানের মাঝে থাকার জন্য সবচাইতে সেরা উপায়টি হচ্ছে একটি ওয়েবসাইট তৈরি করে নেয়া। পণ্যের প্রতি আগ্রহী সবাই আপনার ব্যবসা সম্পর্কে জানতে পারবে।
২. বিস্ময়কর ডিজিটাল মার্কেটিং প্রক্রিয়া
এখন আপনি ডিজিটাল মার্কেটিং-এ সামাজিক যোগাযোগমাধ্যমের ব্যবহার নিয়ে প্রশ্ন করতে পারেন। এতকিছু থাকার পরেও কেন ব্যবসার জন্য আলাদা একটি ওয়েবসাইট লাগবে? সত্যি বলতে ব্যবসা, ডিজিটাল মার্কেটিং করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যম যেমন- Facebook, Twitter, Instagram ইত্যাদি জনপ্রিয় এবং কার্যকরী। কিন্তু এগুলো পরিচালনা সবসময় সহজ হয় না। উদাহরণস্বরূপঃ Facebook তার ব্যবসা নীতি প্রায়ই বদলায়। এটা আপনার বিগত পোস্টসহ সবকিছু যা আপনি সামাজিক যোগাযোগমাধ্যমে গঠন করে আসছেন, তাতে বাধা সৃষ্টি করতে পারে। কারণ ব্যবসা নীতির পরিবর্তনে আপনার কোন নিয়ন্ত্রণ নেই।
অপরদিকে আপনার কাছে যদি ওয়েব মার্কেটিং-এর মাধ্যমে ডেভেলপ করা একটি বিজনেস ওয়েবসাইট থাকে, এটাকে কোন সমস্যা ছাড়াই SEO এবং ইচ্ছেমতো ডিজিটাল মার্কেটিং করতে পারবেন। ওয়েবসাইট-ই নিশ্চিত করবে আপনার ব্র্যান্ডের সেরা উপস্থাপনাটি।
৩. পণ্যের বিক্রয়বৃদ্ধি
অনলাইন বিজনেস স্টোর ব্যবহার করার সবচেয়ে বড় কারণ পণ্যের বিক্রয়। যদি আপনার একটি ওয়েবসাইট থাকে, এটা মানুষকে অনলাইনে আপনার পণ্যের দিকে টেনে আনবে। ক্রয় করাবে। আর যদি মানুষ পণ্যটা নাও কেনে, সাজানা গোছানো তথ্যগুলো তাদের মনে ফেলবে অনুকূল প্রভাব।
সাধারণত সশরীরে দোকান থেকে পণ্য কিনতে গেলেও মানুষজনের মাঝে সেটা নিয়ে ইন্টারনেটে ঘেঁটে দেখার প্রবণতা থাকে।
৪. ব্যবসার বিশ্বস্ততা তৈরি
বিজনেস ওয়েবসাইট ব্যবসার বিশ্বস্ততা তৈরি করে৷ অনলাইন উপস্থিতিবিহীন একটি ব্যবসা আপনার মনে সন্দেহ জাগাবে। আর যদি ওয়েবসাইটে যেতে এবং পূর্ব ক্রেতাদের কাছে পৌঁছাতে পারেন, পণ্যটি বিশ্বস্ততা পাবে তখন।
৫. গ্রাহকদের তথ্য জোগাড়
একজন গ্রাহককে দীর্ঘদিন ধরে রাখতে তার চাহিদা, পছন্দ এবং অবস্থা জানতে হবে। সেরা ওয়েব ডেভেলপমেন্ট কোম্পানি দ্বারা তৈরি একটি ওয়েবসাইট কোন সমস্যা ছাড়াই তথ্যগুলো সরবরাহ করবে আপনাকে। কিছু প্রশ্ন বা ক্রেতার ক্রয়ের নমুনার মাধ্যমে তাদের সম্পর্কে খুব দ্রুত জানতে পারবেন আপনি। প্রস্তাব করতে পারবেন তেমন পণ্য ঠিক যেমনটা তারা চায়।

EOMSBD কী?
EOMSBD বা E-Office Management System হচ্ছে একটি বিশিষ্ট সফটওয়্যার এবং ডেভেলপমেন্ট সেবাপ্রদানকারী। এখানে আছে অত্যন্ত সক্রিয় দল যারা গ্রাহককে রেগুলার এবং কাস্টমাইজড উভয় প্রকার ফলাফল দিয়ে থাকেন। বেশিরভাগ ওয়েবসাইট এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানিগুলো গ্রাহকদের প্রয়োজনীয় সেবার প্রতি সচেতনতা ছাড়াই বাৎসরিক সাবস্ক্রিপশন চায়। কিন্তু EOMSBD কোন বাড়তি ঝামেলা ছাড়াই চূড়ান্ত সুবিধা ও পছন্দ সেবা দিয়ে থাকে।

কেন আপনি EOMSBD-কে Small business website design সেবার জন্য বেছে নেবেন?
কারণ আমরা জানি আপনি কী চান। সঠিকভাবে নিশ্চিত করতে পারি সেটা। কাস্টমাইজডসহ সবধরনের ডিজাইন আমাদের কাছে থেকেই পাবেন।

সাজানো ওয়েবসাইট অপশন
প্রতিটি ব্যবসা, মানুষের দেখানোর মতো নিজস্ব একটি প্রতিকৃতি থাকে। EOMSBD এর শৈল্পিক এবং সক্রিয় ডেভেলপমেন্ট দলের মাধ্যমে আপনাকে দিতে পারে ভিন্ন-ভিন্ন স্বাদের কাস্টমাইজড এক ওয়েবসাইট। দুটো ভিন্ন হোমপেজ (ভাষা- ইংরেজি এবং স্থানীয় ভাষাঃ বাংলা/আরবি), নির্দিষ্ট ডিজাইন, CSS এবং HTML, XHTML, AJAX এর চমৎকার লেআউট এবং হালফ্যাশনের সে-সব প্রযুক্তি যার স্বপ্ন দেখেন আপনি।

মোবাইল-ফ্রেন্ডলি ভার্সন
ব্যবহারকারী শুধুমাত্র ডেস্কটপ থেকে নয় মোবাইল থেকেও ওয়েবসাইটে আপনার পণ্যটি খুঁজে পাবে৷ যা নিশ্চিত করতে EOMSBD আপনাকে মোবাইল-ফ্রেন্ডলি ভার্সনও দেবে।

SEO এবং ডিজিটাল মার্কেটিং
আপনার অনলাইনশপটি ব্যবহারকারীর অনুসন্ধানে যতবেশী ধরা পড়বে, ততবেশী পণ্য বিক্রয় করতে পারবেন আপনি। EOMSBD আপনাকে দিতে পারবে SEO এবং ডিজিটাল মার্কেটিং-এর যথার্থ মিশেল যা আপনার ওয়েবসাইটকে পৌঁছে দেবে গুগলের প্রথম পেইজে।

ডোমেইন এবং হোস্টিং
একটি ওয়েবসাইট তৈরি করার পর এটিকে গ্রাহকের কাছে পৌঁছে দিতে আপনার কিনতে হবে ডোমেইন এবং হোস্টিং। প্রতিযোগিতার এই বাজারে এর সবগুলোই সর্বনিম্ন মূল্যে EOMSBD আপনার কাছে ক্লাউড হোস্টিং-এর মাধ্যমে পৌঁছে দেবে।

সহজ ন্যাভিগেশন এবং ইউজার-ফ্রেন্ডলি সেবা
একটি ওয়েবসাইটকে ন্যাভিগেট করা যতটা সহজ হবে, ততোটাই মানুষের কাছে পৌঁছাবে ও জনপ্রিয় হবে সেটা। সার্চ বার, অর্ডার ট্র্যাকিং, মতামত জানানো, অন্যান্য সেবা সমূহের ক্ষেত্রেও EOMSBD দিতে পারে আপনাকে সবধরনের সম্ভাব্য ইউজার-ফ্রেন্ডলি সেবা যা গ্রাহককে ওয়েবসাইটের সাথে জুড়ে রাখবে একদম।
ক্যাটাগরি এবং কার্ট সিস্টেম
সার্চ বারের পাশাপাশি আপনার পণ্যের প্রতিটি ক্যাটাগরির জন্য আলাদা ক্যাটাগরি পেইজ দিতে পারি আমরা। ফলে গ্রাহকদের জন্য সঠিক ক্যাটাগরির পণ্য বেছে নেয়াটা হবে সহজতর। এছাড়াও Buy now এবং Add to cart অপশন দুটো থাকবে ওয়েবসাইটে থাকা প্রতিটি পণ্যের জন্য।

পণ্য এবং ওয়েবসাইট পরিচালনা
ওয়েবসাইট তৈরি হয়ে যাওয়ার পর সবকিছুতেই EOMSBD এর উপর নির্ভরশীল হয়ে থাকতে হবে না আপনাকে৷ আমরা এমন এক পরিচালনা ব্যবস্থা প্রদান করবো যা আপনাকে পণ্যের মূল, সাধারণ এবং উপবিভাগসহ সবধরনের কার্যক্রম চালনা করতে সাহায্য করবে। পছন্দমতো পণ্য তাকে রাখতে ও সরাতে পারবেন। নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যানার, লোগো, স্ক্রলিং টেক্সট।

সহজ গ্রাহক পরিচালনা
ব্যবসার ক্ষেত্রে গ্রাহক পরিচালনা সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপারগুলোর একটি। অনলাইন হোক কিংবা অফলাইন। EOMSBD আপনাকে দেবে মোবাইল এপের মাধ্যমে গ্রাহকদের সাথে সরাসরি কথা বলার অপশন। পাশাপাশি জানাবে কতজন ব্যবহারকারী, কোথায় থেকে, কতটা সময় ধরে আপনার ওয়েবসাইট ঘুরে দেখছে, তাদের আইপি এড্রেস এবং কোন পণ্যটি তারা প্রতি ঘন্টা, দিন আর সপ্তাহ ধরে কিনছে তার তথ্য।

যোগাযোগঃ
EOMSBD আপনাকে Google maps, যোগাযোগের বিভিন্ন অপশন প্রদান করবে। যা ব্যবহারকারীদের শুধুমাত্র আপনার সাথে যোগাযোগ করার সুযোগই করে দেবে না, সাথে থাকবে তাদের অর্ডার ট্র্যাক করার সুবিধাও।
EOMSBD আরও কিছু সেবা যেমনঃ SMS management, Affiliate marketing, Employee tracking ইত্যাদি প্রদান করবে। সবমিলিয়ে নিশ্চিত করবে আপনি আপনার বিনিয়োগের শতভাগ সুবিধা পাচ্ছেন কীনা।
এগুলোই সব নয়। EOMSBD শুধুমাত্র আপনাদের জন্য, আপনাদের স্বার্থে কাজ ও উন্নতি করে যাচ্ছে। আমরা কথা দিতে পারি, দেশের সবচাইতে সেরা সেবা প্রদানের।
আমরা বিশ্বাস করি, ব্যবসার প্রসারের পাশাপাশি গ্রাহকের স্বার্থের ভাবনা আছে আপনার মাঝেও৷ চলুন তবে একটা চেষ্টা করা যাক! নতুন কিছু করি, আরও অনেক মানুষের কাছে পৌঁছাই, উন্নীত করি আপনার ব্যবসাকে আর আপনার গ্রাহকদের সুখী করি। চলুন EOMSBD থেকে Small business website design এর সেরা সেবাটি নিই!

FAQ
* ছোট ব্যবসার জন্য একটি ওয়েবসাইট কতটা কার্যকরী?
* প্রতিটি ব্যবসার জন্য কি একটি ওয়েবসাইট প্রয়োজন?
* আমি কি আমার ব্যবসার জন্য বিনামূল্যে একটি ওয়েবসাইট পেতে পারি?
* একটি ওয়েবসাইট কি আমার ব্যবসাকে রাতারাতি বাড়িয়ে দিতে পারে?
* একটি ওয়েবসাইট থাকার অসুবিধেগুলো কী কী?
* একটি ওয়েবসাইট কি আমার ব্যবসার প্রচার এবং প্রসারে সাহায্য করতে পারে?
* আমি কি আমার কোম্পানির ওয়েবসাইট থেকে আয় করতে পারি?
* ছোট ব্যবসা কী?
* আমি কীভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে পারি?
* একটি ডোমেইন নেইম পেতে কত খরচ পড়বে?
* একটি ওয়েবসাইট কি আমার ব্যবসাকে রাতারাতি বাড়িয়ে দিতে পারে?
* একটি ওয়েবসাইট থাকার অসুবিধেগুলো কী কী?
* একটি ওয়েবসাইট কি আমার ব্যবসার প্রচার এবং প্রসারে সাহায্য করতে পারে?
* আমি কি আমার কোম্পানির ওয়েবসাইট থেকে আয় করতে পারি?
* ছোট ব্যবসা কী?
* আমি কীভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে পারি?