Loading

Close

ব্যবসায়িক কার্যক্রম, সেটা ই-কমার্স হোক, কিংবা সম্পূর্ণ ডিজিটাল দুনিয়ার বাইরের পণ্য বিকিকিনি- প্রতিটি ক্ষেত্রেই ডেলিভারি সার্ভিস বর্তমানে অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছে। ব্যস্ততার মধ্যে মানুষ এখন ঘরে বসে হাতের কাছেই সবকিছু পেতে পছন্দ করে। তাই পণ্যের বেচাকেনা বাড়াতে ঘরে পণ্য ডেলিভারি দেওয়ার কোন বিকল্পই হয় না!

কিন্তু কোন কোম্পানির ডেলিভারি সেবা বেছে নিবেন আপনি? আর কেনই বা ডেলিভারি সেবা নিবেন ব্যবসার জন্য? চলুন, দেখে আসি এক নজরে!

 

ব্যবসার জন্য ডেলিভারি সেবা কেন ব্যবহার করবেন?

বেশ কিছু কারণে, বিশেষ করে বর্তমান সময়ে ডেলিভারি সেবা ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যাপার হয়ে দাড়িয়েছে। ডেলিভারি প্রতিষ্ঠানের সেবা আপনাকে অনেকগুলো মাধ্যমে সাহায্য করতে পারে-

 

১। নির্দিষ্ট কোন ডেলিভারি সেবাকে বেছে নিলে ব্যবসার হাজারটা কাজের পাশাপাশি পণ্য ডেলিভারি দেওয়ার ঝক্কিটা কমে যায়। ফলে অনেকটা সময় বেরিয়ে পড়ে, যার সঠিক ব্যবহারের মাধ্যমে খুব সহজেই ব্যবসাকে আরো বেশি ভালো পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব হয়।

 

২। পণ্য ডেলিভারির কাজে সম্পূর্ণ নিয়োজিত প্রতিষ্ঠানের পুরোটা কাজই থাকে আপনার পণ্য ডেলিভারি করা। তাই তাদের দায়িত্বে পণ্য ডেলিভারির প্রক্রিয়াটি সহজ হয়ে যায়।

 

৩। বর্তমানে পণ্য ডেলিভারি যারা করে থাকে, তারা দেশের বিভিন্ন স্থানে ডেলিভারি দিয়ে থাকে। হয়তো এখন আপনি নির্দিষ্ট স্থানকে কেন্দ্র করে ব্যবসা সম্প্রসারণ করছেন। কিন্তু পরবর্তীতে ব্যবসাকে সম্প্রসারিত করতেও এই ডেলিভারি সেবা আপনাকে সাহায্য করতে পারে।

 

৪। আপনি আপনার সময়, ব্যবসার মধ্যে থেকে বের করা মনোযোগ এবং খুঁটিনাটি সবকিছু হাতে করার বদলে কোন ডেলিভারি সার্ভিস কোম্পানির মাধ্যমে করলে এটি আপনার জন্য অনেক এবশি সাশ্রয়ীও হবে। আপনার সার্বিক খরচ কমে আসবে এতে।

 

ডেলিভারি সার্ভিস বেছে নেওয়ার কোন ব্যাপারগুলো দেখবেন?

একটি ডেলিভারি সার্ভিস কোম্পানির সাথে কাজ করার আগেই দেখে নিন-

  • কোম্পানিটির কাজে এর পূর্ববর্তী গ্রাহকেরা সন্তুষ্ট কিনা
  • সেবাটি আপনার জন্য সাশ্রয়ী ও নির্ভরযোগ্য কিনা
  • কোম্পানির একইসাথে অনেক ধরণের পণ্য ভিন্ন ভিন্ন স্থানে ডেলিভারি করার ক্ষমতা আছে কিনা
  • ডেলিভারি সেবাটি আপনার পণ্যের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে কিনা ইত্যাদি দেখে নিন। এতে করে পরবর্তীতে কোন সমস্যা ছাড়াই দীর্ঘমেয়াদী ও ভালো সেবা উপভোগ করতে পারবেন আপনি।

 

ডেলিভারি সার্ভিস কোম্পানি হিসেবে কেয়ার কুরিয়ারকে কেন বেছে নিবেন?

বেশ কয়েকটি কারণে বর্তমানে বাজারে কাজ করে চলা অন্যান্য কুরিয়ার কোম্পানির চাইতে গ্রাহকসেবার দিক দিয়ে কেয়ার কুরিয়ার এগিয়ে আছে। সেগুলো হলোঃ

 

সর্বোচ্চ নিরাপত্তা

আপনার পণ্যটি সুরক্ষিত আছে কিনা তা সর্বোচ্চ গুরুত্বের সাথে নিশ্চিত করে কেয়ার কুরিয়ার। তবে শুধু তাই নয়, পণ্যটি সঠিক গ্রাহকের কাছে ঠিক সময়ে পৌঁছচ্ছে কিনা তা নিশ্চিত করতে নির্দিষ্ট গ্রাহকের জন্য নির্দিষ্ট ওটিপি ব্যবহার করে প্রতিষ্ঠানটি। এতে করে প্রতিটি গ্রাহক তার নির্দিষ্ট ওটিপি ব্যবহারের মাধ্যমে ডেলিভারি ম্যানের কাছ থেকে পণ্য বুঝে পায়।

 

সাশ্রয়ী

কম খরচে সেরা মানের সেবা পেলে কেন সেটা গ্রহণ করবেন না? ই-কমার্স বা এফ-কমার্স- আপনার কাজের ক্ষেত্র যেটাই হোক না কেন, কাজের পরিধি কম বা বেশি হোক- কেয়ার কুরিয়ার আপনাকে কম খরচে মানসম্পন্ন সেবা প্রদান করবে সবসময়য়।

 

বিশ্বব্যাপী ডেলিভারি

আপনি দেশে বা দেশের বাইরে, পণ্য যেখানেই ডেলিভারি পৌছতে চান না কেন, কেয়ার কুরিয়ার আপনাকে সেবা নিশ্চিত করবে সবখানে।

 

ব্র্যান্ড গঠনে ভূমিকা

হাতে করে পণ্য প্যাকেট করছেন? নিজস্ব ব্র্যান্ড নিয়ে সামনে এগোনো হচ্ছে না? গ্রাহকের ব্র্যান্ডের সর্বোচ্চ যত্ন নেয় কেয়ার কুরিয়ার। গ্রাহকের বৃদ্ধি হলেই নিজেদের বৃদ্ধি সম্ভব- এমনটাই বিশ্বাস করে প্রতিষ্ঠানটি। আর তাই সেরা সেবার পাশাপাশি কেয়ার কুরিয়ার পণ্যের সাথে ব্র্যান্ডের লোগো ও অন্যান্য তথ্য স্থাপন নিশ্চিত করে।

 

অর্ডার ট্র্যাকিং-এর সেরা উপায়

বারবার ভিন্ন ভিন্ন সফটওয়্যার বা ওয়েবসাইটে লগ-ইন করতে হচ্ছে? কেয়ার কুরিয়ার থাকতে কোন চিন্তা নেই! এক ক্লিকে নিজের ওয়েবসাইট থেকেই এখন পণ্যের ইনভয়েজ তৈরি এবং এর আপডেট জানতে পারবেন আপনি সহজেই!

 

গ্রাহক চেনার সহজ পদ্ধতি

কোন গ্রাহক কেমন পণ্য কিনে থাকেন, কোন গ্রাহক বারবার ডেলিভারি ফেরত দেন বা ক্যান্সেল করেন- এই তথ্যগুলো আপনাকে প্রদান করবে কেয়ার কুরিয়ার। এতে করে কাস্টোমার অর্ডার ট্র্যাকিং-এর মাধ্যমে আপনার দৈনন্দিন জীবন হয়ে উঠবে আরো সহজ!

 

কী ভাবছেন তাহলে? কেয়ার কুরিয়ারের সাথে আপনার ডেলিভারি সার্ভিসের পথচলা এবার নাহয় শুরু হোক আরো দারুণভাবে!